আজ বুধবার ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে: শেখ হাসিনা কৃষিবিদ ড. সামীউল আলম লিটনের আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী গৌরীপুরে বিশ্ব নৃত্য দিবস পালিত গৌরীপুরে গার্মেন্ট কর্মীকে গণধর্ষণের ঘটনায় ফাঁসাতে গিয়ে দেবর-ভাবী এখন জেল হাজতে! সাম্প্রদায়িক সম্প্রীতিকে সুসংহত করতে হবে-ধর্মমন্ত্রী ময়মনসিংহ – শেরপুর আঞ্চলিক মহাসড়কের ১৮কিঃ মিঃ সড়ক দূর্ঘটনা কবলিত পরিণত গৌরীপুর ছাত্র ইউনিয়নের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত একুশে পদকপ্রাপ্ত বর্ষিয়ান রাজনীতিবিদ ভাষা সৈনিক এম.সি.এ হাতেম আলী মিয়ার ১৯তম মৃত্যুবার্ষিকী পালিত ফেইসবুকে ধর্মীয় মুল্যবোধে আঘাত করায় জিকেপি কলেজের প্রদর্শক সুনীল গ্রেফতার তারাকান্দায় বিদ্যুৎস্পৃষ্টে এক কৃষকের মৃত্যু
বাহাদুর ডেস্ক || ওয়েব-ইনচার্জ
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ২, ২০২২, ১০:৪৭ পূর্বাহ্ণ




শান্তর পর জয়ের অর্ধশতক

মাউন্ট মঙ্গাইনুয়েতে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনের খেলায় ৭০ রান তুলতেই শেষ ৫ উইকেট হারায় নিউজিল্যান্ড। ফলে সবকটি উইকেট হারিয়ে ৩২৮ রান সংগ্রহ করেছে স্বাগতিকরা। ৫ উইকেটে ২৫৮ রান নিয়ে দিন শুরু করেছিল নিউজিল্যান্ড। শেষ তিন উইকেট নিয়ে নিউজিল্যান্ডকে ধাক্কাটা দিয়েছেন মেহেদি হাসান মিরাজ।

৩৫০ রানের আগে নিউজিল্যান্ডকে আটকে দেওয়া বিরাট অর্জন। কিউইদের কখনোই তাদের মাটিতে এতো কম রানে অলআউট করেনি বাংলাদেশ। সবশেষ ২০১৭ সালে ক্রাইস্টচার্চে ৩৫৪ রানে অলআউট হয় নিউ জিল্যান্ড। এদিকে শেষ ৫ বছরে অষ্টমবারের মতো ৩৫০ রানের নিচে অলআউট হলো নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডকে গুড়িয়ে ব্যাটিংয়ের শুরুটা ভালো করে বাংলাদেশ। সাদমান ইসলাম ও মাহমুদুল হাসান জয় দারুণভাবে সামলেছেন ট্রেন্ট বোল্ট ও টিম সাউদিকে। তবে তৃতীয় পেসার ওয়াগনারকে সামলাতে বেগ হতে হয়েছে সাদমানকে। ফলাফল ভালো খেলতে থাকা সাদমান ওয়াগনারের শিকার হলেন। বাঁহাতি পেসারের ফুলটস বল অন সাইডে ফ্লিক করতে চেয়েছিলেন সাদমান। কিন্ত বল ব্যাটের ওপরের দিকে লেগে ফিরতি ক্যাচ যায় ওয়েগনারের হাতে। সামনে ঝাপিয়ে ক্যাচ নিয়ে সাদমানকে সাজঘরের পথ দেখান তিনি। ৫৫ বলে ২২ রান করে বিদায় নেন সাদমান।

৪৩ রানের উদ্বোধনী জুটি গড়ার পর উদ্বোধনী ব্যাটসম্যান সাদমান ইসলাম আউট হয়ে গেলেও আরেক উদ্বোধনী ব্যাটসম্যান মাহমুদুল হাসান ও তিনে নামা নাজমুল হোসেন বাংলাদেশকে এগিয়ে নিচ্ছেন।

এই প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ১৩৫ রান। শান্ত ৫৯ রানে ও জয় অপরাজিত আছেন ৫০ রানে।

প্রথম দিনের খেলায় ৫ উইকেটের বিনিময়ে ২৫৮ রান তুলেছিল নিউজিল্যান্ড। দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেননি কিউই ব্যাটম্যানরা। মাত্র ৪ রান করে সাজঘরে ফিরেছেন রাচিন রবিন্দ্রো। এরপর ৬ রান করে করেন টিম সাউদি ও কাইল জেমিসন। আর শূন্যরানে ফেরেন নেইল ওয়াগনার।

আগের দিন ৩২ রানে অপরাজিত হেনরি নিকোলস আজ থেমেছেন ৭৫ রানে। ১২৭ বলে খেলা তার এই ইনিংসটি ১২টি চারে সাজানো। আর ৯ রানে ট্রেন্ট বোল্ট অপরাজিত থাকেন।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজ। এছাড়া মুমিনুল দুটি ও এবাদত হোসেন নেন একটি উইকেট।

বাংলাদেশ একাদশ:

সাদমান ইসলাম, মাহমুদুল হাসান, নাজমুল হোসেন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, ইয়াসির আলী, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন ও শরীফুল ইসলাম।

নিউজিল্যান্ড একাদশ:

টম ল্যাথাম, উইল ইয়াং, ডেভন কনওয়ে, রস টেলর, হেনরি নিকোলস, টম ব্লান্ডেল, রাচিন রবীন্দ্র, কাইল জেমিসন, টিম সাউদি, নিল ওয়াগনার, ট্রেন্ট বোল্ট।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১